সহকারী উপজেলা কর্মসূচি সমন্বয়কারী (Assistant Upazila Program Coordinaton- AUPC)

Centre for Development Innovation & Practices – CDIP

Centre for Development Innovation & Practices – CDIP

 

Centre for Development Innovation & Practices – CDIP

Follow

More jobs from this company

Summary

  • Vacancy: 2
  • Age: at most 35 years
  • Location: Brahmanbaria (Kasba, Nabinagar)
  • Maximum Salary: Tk. 20000 (Monthly)
  • Experience: At least 2 years
  • Published: 5 Sep 2024

 

Requirements

Education

ন্যুনতম স্নাতক ডিগ্রি।

Experience

  • At least 2 years

Additional Requirements

  • Age at most 35 years

সামাজিক উন্নয়নমূলক কাজে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

Responsibilities & Context

‘সিদীপ’ বিগত ২৯ বছর যাবৎ আর্থ-সামাজিক কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে টেকসই দারিদ্র্য বিমোচনে এবং দেশের স্বল্প আয়ের জনগোষ্ঠীর জন্য প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে কাজ করে আসছে এবং প্রান্তিক মানুষের জীবন ও জীবিকার উন্নয়নে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চট্টগ্রাম, ঢাকা, গাজীপুর, মাদারীপুর, ফরিদপুর, শরিয়তপুর, টাঙ্গাইল, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, রাজশাহী, পাবনা, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, হবিগঞ্জ, রাজবাড়ি, নওগাঁ ও বগুড়া জেলায় কাজ করছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এবং সিদীপের যৌথ অংশগ্রহণে পরিচালিত ‘সমৃদ্ধি’ কর্মসূচিতে গ্রামীণ পরিবেশে অবস্থান করে গ্রামীণ জনগোষ্ঠীর সাথে কাজ করার মানসিকতাসম্পন্ন আগ্রহী প্রার্থীদের নিকট থেকে বর্ণিত পদে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। উল্লেখ থাকে যে, নির্বাচিত প্রার্থীদের কসবা ও নবীনগর উপজেলায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

চাকরির দায়িত্বসমূহ:

১. কৈশোর ক্লাব, যুব ক্লাব ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ক্লাব গঠন :

কর্মসূচির আওতায় কৈশোর ক্লাব, যুব ক্লাব ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ক্লাব গঠনের লক্ষ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদ মেম্বার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, দায়িত্বশীল সমাজকর্মী, উদ্যমী শিক্ষার্থী, সচেতন কৈশোর, স্বেচ্ছাব্রতী যুব, প্রবীণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সংযোগ স্থাপন এবং কর্মসূচির আওতায় উল্লিখিত ক্লাবসমূহ গঠন করা।

২. কর্মসূচির আওতায় বিভিন্ন কমিটি গঠন :

কর্মসূচির আওতায় কৈশোর, যুব ও প্রবীণ কার্যক্রমের জন্য ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কমিটি গঠন। এ সকল কমিটির তালিকা প্রণয়ন, সংরক্ষণ ও নিয়মিত হালনাগাদ করা।

৩. কমিটির সভায় অংশগ্রহণ :

ক) প্রতিমাসে বিভিন্ন পর্যায়ে (ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা) অনুষ্ঠিত কমিটির সভায় উপস্থিত থাকা। সংশ্লিষ্ট মিটিং এর আলোচনা/সিদ্ধান্ত সংবলিত রেজুলেশন খাতায় স্বাক্ষর প্রদান।

খ) সংশ্লিষ্ট ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার বিভিন্ন পর্যায়ের কমিটিগুলোর সাথে আলোচনাক্রমে প্রবীণ কমিটির মাসিক সভার সিডিউল-এর আওতায় প্রতি কর্মদিবসে সর্বোচ্চ ৩টি সভায় উপস্থিত থাকা।

৪. ওরিয়েন্টেশন/প্রশিক্ষণ/ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাÐ/উপজেলা দিবস আয়োজন :

সকল পর্যায়ের কমিটিগুলোর দায়-দায়িত্ব, করণীয় চিহ্নিত করে প্রশিক্ষণ/কর্মশালা বিষয়াবলী নির্ধারণ করে তার আলোকে ওরিয়েন্টেশন/প্রশিক্ষণ আয়োজন ও পরিচালনা করা। এছাড়া, কর্মসূচির আওতায় অনুষ্ঠেয় বাৎসরিক ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ড এবং উপজেলা দিবস আয়োজনের পরিকল্পনা ও বাস্তবায়নে সহায়তা প্রদান করা।

৫. শিক্ষা ও স্বাস্থ্য কার্যক্রমের আওতায় পরিচালিত কর্মকান্ড বাস্তবায়ন করা :

পিকেএসএফ-এর প্রেরিত গাইডলাইন অনুযায়ী শিক্ষাকেন্দ্র স্থাপন, শিক্ষক নির্বাচন, শিক্ষাকেন্দ্র মনিটরিং এবং স্বাস্থ্যসেবা কার্যক্রমের আওতায় সংশ্লিষ্ট উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাগণের সাথে নিয়মিত যোগাযোগ, সমন্বয় এবং কার্যক্রমসমূহ সুষ্ঠুভাবে সম্পাদন করা।

৬. কর্মসূচির আওতায় বিভিন্ন সেবাদি প্রদানের জন্য প্রকৃত ব্যক্তি নির্বাচন :

কর্মসূচির আওতায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ যুব, প্রবীণ সম্মাননা ও শ্রেষ্ঠ সন্তান সম্মাননা ও অন্যান্য সম্মাননা প্রদানের ক্ষেত্রে এবং ‘পল্লী সেবা পরিবহন’-এর ক্ষেত্রে পিকেএসএফ প্রদত্ত গাইডলাইনের আলোকে পরিদর্শনের মাধ্যমে ব্যক্তি নির্বাচন করা ও সমৃদ্ধি কর্মসূচি উপজেলা সমন্বয়কারীর নিকট উপস্থাপন করা।

৭. উপজেলার বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, সংবাদকর্মী ও জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ ও সমন্বয় :

সংস্থার ফোকাল পার্সন ও সমৃদ্ধি কর্মসূচি উপজেলা সমন্বয়কারীর নির্দেশনা অনুযায়ী স্থানীয় সরকার প্রতিনিধি, সংশ্লিষ্ট এলাকায় কর্মরত সরকারি কর্মকর্তা, স্কুল/কলেজের ছাত্র/শিক্ষক, প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং সমাজের বিভিন্ন পর্যায়ের জনগণের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করা।

৮. রিপোর্টিং ও রেকর্ড সংরক্ষণ :

সমৃদ্ধি কর্মসূচি সহকারী উপজেলা সমন্বয়কারী সংস্থার ফোকাল পার্সন ও সমৃদ্ধি কর্মসূচির উপজেলা সমন্বয়কারীর বিভিন্ন রিপোর্ট প্রণয়নে ও তথ্য প্রদানে সহযোগিতা করবেন। স্থানীয় পর্যায়ে কর্মসূচির অনুষঙ্গভিত্তিক তথ্য সংরক্ষণ (শিক্ষাকেন্দ্র, কৈশোর ক্লাব, যুব ক্লাব, প্রবীণ ক্লাব, সমৃদ্ধি কেন্দ্র, প্রবীণ কেন্দ্র প্রভৃতি) ওয়ার্ড পর্যায়ের শিক্ষাকেন্দ্রে ও ক্লাবসমূহে সংরক্ষণের ব্যবস্থা করবেন এবং সহযোগী সংস্থার উপজেলা পর্যায়ের অফিসসমূহে প্রয়োজনীয় রেজিস্টারের মাধ্যমে তথ্য সংরক্ষণ করবেন।

৯. কর্মসূচির হালনাগাদ অগ্রগতি ও পুন:ভরণের আবেদন প্রেরণ :

কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতি-প্রতিবেদন (মাসিক, ত্রৈমাসিক, ষান্মাসিক ও বার্ষিক) তৈরির কাজে সহযোগিতা করবেন এবং পুন:ভরণ আবেদন প্রস্তুতের কাজে সমৃদ্ধি কর্মসূচি উপজেলা সমন্বয়কারীকে সহযোগিতা করবেন।

১০. কর্মসূচি সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী প্রতিষ্ঠান কর্তৃক অর্পিত যে কোন দায়িত্ব যথাযথভাবে পালন করা।

Compensation & Other Benefits

১. সংস্থার নিয়ম অনুযায়ী ছুটি প্রাপ্য হবেন।

২. বছরে ২টি উৎসব ভাতা, বৈশাখী ভাতা, প্রতিষ্ঠানের নিয়ম মোতাবেক ভ্রমণ ও খাদ্য ভাতা প্রাপ্য হবেন।

৩. সংস্থার নিয়ম মোতাবেক মোটর সাইকেল ঋণ (সুদবিহীন) সুবিধা পাবেন।

৪. চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে পরিবারকে ‘মৃত্যুজনিত ক্ষতিপূরণ ও কর্মী কল্যাণ তহবিল’ হতে নির্দিষ্ট পরিমাণ আর্থিক সুবিধা প্রদান করা হবে।

Workplace

Work at office

Employment Status

Contractual

Job Location

Brahmanbaria (Kasba, Nabinagar)

Source link

Upload your CV/resume or any other relevant file. Max. file size: 512 MB.

Scroll to Top